মনপুরা (ভােলা) প্রতিনিধি: ভোলার মনপুরায় এইচএসসি ও সমমানের আলিম পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এবারের এইচএসসি পরীক্ষায় বরিশাল শিক্ষা বাের্ড ও মাদ্রাসা শিক্ষা বাের্ডের অধীনে কলেজ ও মাদ্রাসা পর্যায়ে ২ টি কেন্দ্রে সর্বমােট ৪৮৬ জন অংশগ্রহন করছে।

প্রথম দিনের পরীক্ষায় কলেজ কেন্দ্রে ৬ জন ও মাদ্রাসা কেন্দ্রে ৩ জন মিলিয়ে মােট ৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছেন। তবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে প্রথম দিনের পরীক্ষা শেষ হয়েছে।

অনুষ্ঠিত পরীক্ষায় এ উপজেলায় ৩ টি কলেজ ও ২ টি মাদ্রাসার এইচএসসি পরীক্ষার্থীরা অংশগ্রহন করেছে। ২ টি কেন্দ্রের ২ টি ভেন্যুতে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে কলেজ কেন্দ্রের পরীক্ষা হাজীর হাট সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ে ও মাদ্রাসা কেন্দ্রের পরীক্ষা সরকারি কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।

৬ নভেম্বর থেকে শুরু হওয়া কলেজ কেন্দ্রে পরীক্ষা চলবে ১৩ ডিসেম্বর পযন্ত। এবং মাদ্রাসা কেন্দ্রের পরীক্ষা চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত।

এদিকে অনুষ্ঠিত পরীক্ষায় মনপুরা সরকারি কলেজ থেকে পরীক্ষায় অংশগ্রহন করেছেন ১৯০ জন, মনােয়ারা বেগম মহিলা কলেজ থেকে ৪৯ জন, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব মহাবিদ্যালয় থেকে ১৬১ জন পরীক্ষার্থী। এবং মাদ্রাসা কেন্দ্রে মনপুরা ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা থেকে ৪২ জন ও হাজীর হােসাইনিয়া আলিম মাদ্রাসা থেকে ৪১ জন পরীক্ষার্থী অংশগ্রহন করছে।

কলেজ কেন্দ্রের পরীক্ষার দায়িত্ব থাকা উপজেলা পল্লী উনয়ন (বিআরডিবি) কর্মকর্তা মােঃ মাহতাব উদ্দিন ভূঁইয়া অপু জানান, সারাদেশের ন্যায় মনপুরায় এইচএসসি ও আলিম সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

খুবই সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা কেন্দ্রের ২০০ গজরে মধ্যে ১৪৪ ধারা জারী ছিলাে। পরীক্ষার সার্বিক নিরাপত্তার জন্য আইন শঙ্খলা বাহিনী নিয়াজিত রয়েছেন।